খুব কষ্টে আছি
- শাওন সারথি ২৭-০৪-২০২৪

খুব কষ্টে আছি
যতটা কষ্টে থাকলে
হাত ফসকে কাঁচ আছড়ে পরে
আর ভেঙ্গে কয়েক টুকরা হয়।
কাব্যিক হৃদয়ে দ্বন্দ্ব জাগে,
যতটা কষ্ট পেলে আগুনে পোড়ায়
নিষ্পাপ মাংসের দলা আর
আর্তনাদে প্রকম্পিত হাওয়ায়
মূর্ছা যায় নারেকেলের শাখ।
কষ্টের চালচিত্র দেখি
অসহায়ের মূর্তি ধারণ করে।
যখন দেখি অনির্বাচিত শাসকের
উন্মাদ তান্ডব লীলায়
নিমিষেই ভস্ম হয় ঘাসের সবুজ।
খুব কষ্ট হয়
যখন দেখি মুখোশধারি মানুষরূপী
কয়েকটা জীবের জিহ্বায় অনৈতিক বাক্যের প্রলাপ
আর কতিপয় নির্লজ্জের ভয়ংকর হাসির আর্তনাদ।
যখন দেখি কেউ কষ্টে আছে
আবছা আঁধারে একাকী
যখন একপশলা বৃষ্টির পরে চাঁদ উঠে।
যেভাবে ঝড়ে নিজের ঘর হারিয়ে
ঠোঁট চাপড়ায় কোন রঙ্গিন পাখি।
তেমনি কষ্টে আছি,
খুব কষ্টে আছ,
যতটা কষ্টে থাকলে
একজন সামর্থ্যবান পুরুষকেও
উপেক্ষা করে শ্রীহীন নারী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

shaonsarothi
১৩-১০-২০১৫ ১৮:২৫ মিঃ

ধন্যবাদ suzzon-hossain

suzon-hossain
১৬-০৬-২০১৫ ২১:১৯ মিঃ

অসাধারণ প্রকাশ